কালিহাতী

কালিহাতীতে জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড ও কুইজ প্রতিযোগিতা

টাঙ্গাইলের কালিহাতীতে উপজেলা পর্যায়ে ৬ষ্ঠ জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড ও বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৯ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১ টায় উপজেলা কনফারেন্স রুমে উপজেলা প্রশাসনের আয়োজনে এবং জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের সহযোগিতায় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীরা বিজ্ঞান অলিম্পিয়াড ও মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীরা বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন।

প্রতিযোগিতায় বিজ্ঞান বিষয়ক কুইজে প্রথম হয়েছেন কালিহাতী আর এস সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়, দ্বিতীয় হয়েছেন মগড়া পালস্ ইউনিয়ন উচ্চ বিদ্যালয় এবং তৃতীয় হয়েছেন লায়ন ফেরদৌস আলম ফিরোজ উচ্চ বিদ্যালয়। আর বিজ্ঞান অলিম্পিয়াডে জুনিয়র গ্রুপে প্রথম হয়েছেন কালিহাতী আর এস সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের সুরভী আক্তার, দ্বিতীয় হয়েছেন সাবরিনা সাফিয়া, তৃতীয় হয়েছেন রাবেয়া খন্দকার, চতুর্থ হয়েছেন রওনক জাহান রেশমা এবং পঞ্চম হয়েছেন মাহমুদা সিদ্দিকা লিজা। এদিকে বিজ্ঞান অলিম্পিয়াড সিনিয়র গ্রুপে প্রথম হয়েছেন কালিহাতী শাজাহান সিরাজ কলেজের সানজিবা তাসনিম সিলভী, দ্বিতীয় হয়েছেন আসমা আক্তার, তৃতীয় হয়েছেন মারুয়া আক্তার, চতুর্থ হয়েছেন জান্নাতুল ফেরদৌস মিম এবং পঞ্চম হয়েছেন রুমাইয়া খন্দকার।

এসময় উপস্থিত ছিলেন, কালিহাতী শাজাহান সিরাজ কলেজের সহকারী অধ্যাপক জহুরুল হক বুলবুল, ড. হাসিনা বেগম, লায়ন ফেরদৌস আলম ফিরোজ কলেজের প্রভাষক আমিনা ইয়াসমিন ইলা, এলেঙ্গা সরকারি সামসুল হক কলেজের সহকারী অধ্যাপক নিরঞ্জন কুমার সরকার ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপারভাইজার জুলিয়া আক্তার প্রমুখ।

কালিহাতী শাজাহান সিরাজ কলেজের সহকারী অধ্যাপক জহুরুল হক বুলবুল জানান, দেশের সকল ক্ষেত্রে বিজ্ঞান শিক্ষাকে এগিয়ে নেয়ার জন্য বিজ্ঞান চর্চার বিকল্প নেই। এ জন্যই বিজ্ঞান অলিম্পিয়াড প্রতিযোগিতা খুবই তাৎপর্যপূর্ণ। এর মাধ্যমে বিজ্ঞান শিক্ষার যুগান্তকারী অগ্রগতি সম্পন্ন হবে বলে আশা করছি। তিনি আরও জানান, এ ধরনের প্রতিযোগিতার মাধ্যমে শিক্ষার্থীদের মধ্যে বিজ্ঞান শিক্ষার প্রসার ঘটবে এবং বিজ্ঞান মনস্ক জাতি গড়ে উঠবে।

Author


Discover more from MIssion 90 News

Subscribe to get the latest posts to your email.

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker