টাঙ্গাইল

টাঙ্গাইলে শিশু গণধর্ষণ ও হত্যা মামলার আসামীদের ফাঁসির দাবিতে মানববন্ধন

টাঙ্গাইলের বাসাইলে তৃষা মণি (৯) নামের এক শিশু শিক্ষার্থীকে সংঘবদ্ধ ধর্ষণের পর হত্যার ঘটনায় গ্রেফতারকৃত আসামীদের ফাঁসির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করা হয়েছে। বুধবার দুপুরে বাসাইল বাসস্ট্যান্ড চত্তরে শহীদ ক্যাডেট একামেডী এ মানববন্ধনের আয়োজন করা হয়।এতে আল হেরা ক্যাডেট মাদরাসা, ব্রাইট স্টার ইন্টারন্যাশনাল স্কুল, লোটাস ক্যাডেট স্কুলসহ বিভিন্ন পেশাজীবী শ্রেণী মানুষ অংশ নেন।

এ সময় বাসাইল ডিগ্রী কলেজের তিন শতাধিক শিক্ষার্থী কলেজ প্রাঙ্গণ থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে মানবকন্ধনে এসে যোগ দেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন- শহীদ ক্যাডেট একাডেমী’র প্রধান শিক্ষক জাহাঙ্গীর বিন জাফর,আওয়ামী লীগ নেতা সরকার মোহাম্মদ আরিফুজ্জামান ফারুক, শহীদ ক্যাডেট একাডেমী’র পরিচালক আবুল কাশেম মিয়া,উপজেলা যুবলীগের আহবায়ক মশিউর রহমান খান বিদ্যুৎ, স্থানীয় কাউন্সিলর বাবুল আহমেদ, তৃষা মণির মা সম্পা বেগম প্রমুখ।

বক্তারা বলেন, ‘দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থী তৃষা মণির হত্যাকারীরা গ্রেফতার হয়েছে। এজন্য আমরা পুলিশ প্রশাসনের প্রতি কৃতজ্ঞ। এখন আসামীদের দ্রুত ফাঁসির দাবি জানাচ্ছি। যাতে আর কোনও নরপশু এমন কাজ করতে না পারে। নরপশুরা যেন এই বিচার দেখে থমকে যায়।’

উল্লেখ্য, গত ২৬ মে বিকেলে তৃষার মা সম্পা বেগম তার ছেলে শুভকে স্কুল থেকে আনতে বের হন। এর কিছুক্ষণ পর তিনি বাড়িতে ফিরে দেখেন তৃষা সিলিংফ্যানের সঙ্গে ঝুলে আছে। পরে তাকে আহত অবস্থায় টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নিয়ে কর্তব্যরত চিকিৎসক ঢাকায় স্থানান্তর করেন। সাভারের এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনদিন পর ২৮ মে বিকেলে তৃষার মৃত্যু হয়। এরপর গত ৪ জুন ময়নাতদন্তের রিপোর্টে সংঘবদ্ধ ধর্ষণের পর হত্যার আলামত পাওয়া যায়। পরে ওইদিনই তৃষার বাবা আবু ভুইয়া বাদি হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ (সংশোধনী-২০০৩) এর ৯(৩) ধারায় মামলা দায়ের করেন। মামলাটি স্ব-উদ্যোগে পিবিআই তদন্তের দাঁয়িত্ব নেয়। পরে তথ্য প্রযুক্তি ব্যবহার করে উপজেলার ভাটপাড়া গ্রামের স্বপন মন্ডলের ছেলে গোবিন্দ মন্ডল (১৯), আনন্দ মন্ডলের ছেলে চঞ্চল চন্দ্র মন্ডল (১৭), লালিত সরকারের ছেলে বিজয় সরকার (১৬) কে গ্রেফতার করে পিবিআই। আসামীরা বর্তমানে জেল হাজতে রয়েছে।

Author


Discover more from MIssion 90 News

Subscribe to get the latest posts to your email.

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker