টাঙ্গাইল

টাঙ্গাইলে নির্বাচন সহিংসতার মামলায় সাবেক ইউপি চেয়ারম্যানসহ ৩৫ জন কারাগারে

টাঙ্গাইলের ভূঞাপুরে ইউনিয়ন পরিষদ নির্বাচনে সহিংসতার মামলায় ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যানসহ ৩৫ জনের জামিন বাতিল করে কারাগারে পাঠিয়েছেন আদালত।

রোববার (২০ ফেব্রুয়ারি) দুপুরে টাঙ্গাইল চীফ জুডিশিয়াল আদালতের বিচারক সাউদ হাসান তাদের জামিন আবেদন বাতিল করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। বিষয়টি টাঙ্গাইলের আদালত পরিদর্শক তানভীর আহম্মেদ নিশ্চিত করেছেন। ওই ৩৫ জন আসামী হাইকোর্ট থেকে ৬ সপ্তাহের অন্তবর্তীকালীন জামিনে ছিলেন।

জানা গেছে, ইউনিয়ন পরিষদ নির্বাচনে উপজেলার ফলদা ইউনিয়নে গুজব ছড়িয়ে নির্বাচনে সহিংসতা, সরকারী কাজে বাঁধা, নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের উপর হামলা চালায়। এছাড়া কেন্দ্রে দায়িত্বপ্রাপ্ত জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, নির্বাহী ম্যাজিস্ট্রেট, র‌্যাব, পুলিশ সদস্যদের অবরুদ্ধ করে রাখা হয়। পরে অতিরিক্ত আইনশৃঙ্খলা রক্ষাবাহিনী সদস্যরা ঘটনাস্থলে গিয়ে তাদের উদ্ধার করে।

আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ফাঁকাগুলি ছুড়ে ছত্রভঙ্গ করে। এঘটনায় পুলিশ মামলা দায়ের করে। মামলার তদন্ত শেষে ৪১ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ২৫০০/৩০০০ জনের বিরুদ্ধে আদালতে চার্জশীট দেয় মামলার তদন্তকারী কর্মকর্তা। এতে ৪১ জন আসামীর মধ্যে ফলদা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা আকবর হোসেন, ফলদা ইউনিয়ন বিএনপির সভাপতি আব্দুল হান্নানসহ ৩৫ জন হাইকোর্ট থেকে ৬ সপ্তাহের জামিনে ছিলেন। পরে হাইকোর্টের দেয়া জামিনের মেয়াদ শেষ হলে রোববার তারা নিম্ন আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে আদালত তাদের জামিন বাতিল করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

মামলার তদন্ত কর্মকর্তা ভূঞাপুর থানার উপপরিদর্শক (এসআই) সাইফুল ইসলাম জানান, নির্বাচনে সহিংসতার ঘটনায় একটি মামলা দায়ের করা হয়। এতে তদন্ত শেষে ৪১ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ২৫০০-৩০০০ জনের বিরুদ্ধে আদালতে চার্জশীট দেয়া হয়। এরমধ্যে এজাহারনামীয় ৩৫ জন নিম্ন আদালতে আত্মসর্ম্পন করে জামিন প্রার্থনা করলে আদালত তাদের জামিন না মঞ্জুর করেন। এদের মধ্যে একজন সাবেক ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন বিএনপির নেতা রয়েছে।

টাঙ্গাইলের আদালত পরিদর্শক তানভীর আহম্মেদ জানান, জামিন বাতিল হওয়া ওই ৩৫ জন আসামী এরআগে হাইকোর্ট থেকে ৬ সপ্তাহের অন্তবর্তীকালীন জামিনে ছিলেন। রোববার তারা নিম্ন আদালতে আত্মসমর্পন করে জামিন চাইলে আদালত তাদের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

Author


Discover more from MIssion 90 News

Subscribe to get the latest posts to your email.

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker