কিশোরগঞ্জ

কটিয়াদীতে মেম্বার পদে লড়ছেন অন্ধ ফালু মিয়া, এলাকা ও সামাজিক যোগাযোগ মাধ্যমে তোলপাড়

কিশোরগঞ্জের কটিয়াদীতে ইউনিয়ন পরিষদ নির্বাচনে ১০ নং জালালপুর ইউনিয়নের ১ নং ওয়ার্ডে মোট মেম্বার প্রার্থী ৭ জন। এর মধ্যে একজন দৃষ্টি প্রতিবন্ধী প্রার্থীও রয়েছেন। অন্ধ প্রার্থীর প্রচারনা নজর কাড়ছে সবার। এ প্রতিবন্ধী প্রার্থীকে নিয়ে ইউনিয়ন জুড়ে তোলপাড় শুরু হয়েছে। দুই চোখ অন্ধ এমন প্রার্থী হওয়াতে পক্ষে বিপক্ষে চলছে আলোচনা ও সমালোচনা। প্রতিবন্ধী প্রার্থীর পক্ষে সহানুভূতি নিয়ে অনেকেই সমর্থন করছেন। অনেককেই আবার বিষয়টি ভালো চোখে দেখছেন না।

সরেজমিনে এলাকায় গিয়ে জানা যায়, দুইবছর ধরে প্রতিবন্ধী, ভাতার কার্ডের জন্য মেম্বার ও চেয়ারম্যানদের দ্বারে ঘুরেছেন। কিন্তু কোন সহায়তা পাননি। তাদের পিছনে ঘুরতে ঘুরতে কোন ফল না পেয়ে তিনি একপর্যায়ে ক্লান্ত হয়ে পড়েন। তিনি বুঝতে পারেন, মুখ দেখে সহায়তা দেওয়া হয়। আসল অসহায় মানুষরা সহায়তা পান না। এতে মনের কষ্টে তিনি তিনি নিজেই প্র্রার্থী হবার সংকল্প করেন। দৃষ্টি প্রতিবন্ধী প্রার্থী ফালু মিয়া ১নং ওয়ার্ডের চরনোয়াকান্দী গ্রামের বাসিন্দা তিনি। অন্য প্রার্থীদের মতো তিনিও তার স্ত্রী ও সন্তানের সহায়তায় ভোট চাচ্ছেন ভোটারদের কাছে। বাড়িতে গিয়ে দেখা যায়, খুবই জরাজীর্ণ বসতঘর। দরিদ্র পরিবার। প্রতিবেশী ও স্বজনদের সহায়তায় নির্বাচনের পোস্টার করেছেন। অন্য ৬ প্রার্থীর সাথে তার পোস্টারেও ছেয়ে গেছে পুরো এলাকা। প্রতিবন্ধী ফালু মিয়াকে তার মেয়ের সহায়তায় ঘুরে ঘুরে ভোট চাইতে দেখা যায়। ভোটারদের দিচ্ছেন উন্নয়নের প্রতিশ্রতি।

দৃষ্টি প্রতিবন্ধী প্রার্থী ফালু মিয়া বলেন, আমি নিজে গরিব ও অসহায় প্রতিবন্ধী মানুষ। অসহায়ের কষ্ট আমি অনুধাবন করি। আমাকে জনগণ বিজয়ী করলে তাদের আমার কাছে আসতে হবে না, আমি নিজে তাদের দোয়ারে ছোটে যাব। নির্বাচনী প্রচারনায় আমি কাউকে হারাম টাকা দিবও না, মেম্বার হলে কারো কাছ থেকে অন্যায়ভাবে কোন টাকা নিবও না। জালালপুর ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডে মোট মেম্বার প্রার্থী ৭ জন। ৪ জন মহিলা প্রার্থী রয়েছে।

১০নং জালালপুর ইউনিয়নে ৬ জন চেয়ারম্যান প্রার্থী তাদের প্রচার চালাচ্ছেন, তারা হলেন, আব্দুল খালেক সরকার রাজু (নৌকা) হাবিবুর রহমান রোস্তম (আনারস) গোলাপ মিয়া (মোটরসাইকেল), মো: মতিউর রহমান (টেবিল ফ্যান) মো: রফিকুল ইসলাম রফিক (চশমা), আসাদুজ্জামান ভুঁইয়া সোহেল (ঘোরা) প্রতিক নিয়ে নির্বাচন করছেন।

উল্লেখ্য নির্বাচনী তফসিল অনুযায়ী আগামী ২৬ ডিসেম্বর কটিয়াদী উপজেলার ৯ টি ইউনিয়নে ভোট গ্রহনের কথা রয়েছে।

Author


Discover more from MIssion 90 News

Subscribe to get the latest posts to your email.

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker