ফরিদপুর

চরভদ্রাসন গোপালপুর ঘাট

ফরিদপুরের চরভদ্রাসন উপজেলা সদরে অবস্থিত গোপালপুর ঘাট। অপর পাড়ে দোহার উপজেলার কার্তিকপুর এলাকায় অবস্থিত মৈনট ঘাট। প্রতিদিন হাজারো যাত্রী চলাচল করে এই নৌপথে।

উপজেলা পরিষদ ভবনের পাশে অবস্থিত বাজার এলাকা খেকে রিক্সা অথবা ইজিবাইক যোগে যাওয়া যায়। উপজেলা পরিষদ থেকে ৩ কি.মি. দূরে গোপালপুর ঘাটের অবস্থান।

উপজেলা প্রান্তে গোপালপুর ঘাট। অন্য প্রান্ত ঢাকার দোহার উপজেলায় মৈনট ঘাট। ফরিদপুরের চরভদ্রাসনসহ আশপাশের কয়েকটি উপজেলার যাত্রীদের ঢাকা থেকে যাতায়াতের সবচেয়ে সহজ পথ হচ্ছে গোপালপুর-মৈনট ঘাট দিয়ে পদ্মা নদী পারাপার। ঢাকার গুলিস্থান থেকে বাসযোগে মাত্র দেড় ঘণ্টার ব্যবধানে উপজেলা পদ্মা নদীর অপর পারে চর মৈনট ঘাটে নেমে ট্রলার ও স্পিডবোটে যাত্রীরা খুব সহজে বাড়ি ফিরতে পারেন। 

যাই হোক, আমরা এখন বলতে চাচ্ছি আমাদের গোপালপুর ঘাটের কথা। যেখানে আপনি আসলে মুগ্ধ হবেন। তাকিয়ে থাকবেন পদ্মা নদীর অপরূপ জলরাশির দিকে। এই বিশাল জলরাশি, পদ্মায় হেলেদুলে ভেসে বেড়ানো জেলেদের নৌকা দেখা আর পদ্মার তীরে হেঁটে বেড়ানো, সব মিলিয়ে কিছুক্ষণের জন্য আপনার মনে হবে আপনি এখন ফরিদপুর জেলার চরভদ্রাসন উপজেলার গোপালপুর ঘাটে নয়, কক্সবাজার সমুদ্রসৈকতে আছেন। মূলত এ কারণেই অনেকে গোপালপুর ঘাটকে বলে থাকেন ছোট কক্সবাজার।

Author


Discover more from MIssion 90 News

Subscribe to get the latest posts to your email.

দ্বারা
সাজ্জাদ হোসেন সাজু

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এছাড়াও পরীক্ষা করুন
Close
Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker