ক্রিকেটবাংলাদেশ আওয়ামী লীগ

৩ আসনে নৌকার মনোনয়ন কিনলেন সাকিব আল হাসান

দ্বাদশ জাতীয় নির্বাচনে তিনটি আসনে আওয়ামী লীগের মনোনয়ন কিনেছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড় সাকিব আল হাসান। আজ শনিবার ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউর আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে সাকিব আল হাসানের পক্ষে তাঁর স্বজনরা ঢাকা-১০ আসন, মাগুরা-১ ও ২ আসনের মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রির তালিকা ঘেঁটে মাগুরা-১ ও ২ আসনে সাকিবের নামে মনোনয়ন কেনার তথ্য পাওয়া গেছে। ক্রমিক অনুযায়ী ৭৩ ও ৭৪ নম্বর ফরম কেনা হয়েছে সাকিব আল হাসানের পক্ষে।

মাগুরা–১ আসনের বর্তমান সংসদ সদস্য আওয়ামী লীগ নেতা সাইফুজ্জামান ও মাগুরা–২ আসনের সংসদ সদস্য সাবেক ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার।

এদিকে সাকিব আল হাসানের পক্ষে ঢাকা-১০ আসনে মনোনয়ন ফরম কেনার বিষয়টি গণমাধ্যমকে জানিয়েছেন ঢাকা বিভাগের মনোনয়ন ফরম বিক্রির জন্য গঠিত কমিটির সদস্য সিদ্দিকী নাজমুল আলম। ঢাকা–১০ আসনের বর্তমান সংসদ সদস্য শফিউল ইসলাম মহিউদ্দিন।

শনিবার বেলা সাড়ে ১১টায় আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি সবার জন্য উন্মুক্ত করে দেওয়া হয়। ফরম প্রতি নেওয়া হচ্ছে ৫০ হাজার টাকা। ২১ নভেম্বর পর্যন্ত আওয়ামী লীগের মনোনয়ন কেনা ও জমা দেওয়া যাবে।

মনোনয়ন ফরম বিক্রির প্রথম দিন ক্ষমতাসীন দল আওয়ামী লীগের ফরম নিয়েছেন ১ হাজার ৬৪ জন। এর মধ্যে ১৪ জন অনলাইনে ফরম সংগ্রহ করেছেন।

প্রথম দিন ফরম বিক্রি করে দলের আয় হয়েছে ৫ কোটি ৩২ লাখ টাকা। 

দলীয় সূত্রে জানা যায়, মোট ফরমের মধ্যে ঢাকা বিভাগ থেকে ২১৩ জন, চট্টগ্রাম বিভাগ থেকে ১৯৮ জন, সিলেট বিভাগ থেকে ৫৫ জন, রাজশাহী বিভাগ থেকে ১৬৯ জন, খুলনা বিভাগ থেকে ১২৫ জন, বরিশাল বিভাগ থেকে ৭৫ জন, ময়মনসিংহ বিভাগ থেকে ১০৫ জন ও রংপুর বিভাগ থেকে ১০৯ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। 

সম্পর্কিত সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker