পঞ্চগড়

উৎসবের মণ্ডপে শোকের ব্যানার

এবার দুর্গোৎসবে আনন্দ উদ্দীপনা নেই পঞ্চগড়ের করতোয়াপাড়ের সনাতন ধর্মাবলম্বীদের। শোকের মাতম চলছে বাড়ি বাড়ি। ফলে উৎসবের মণ্ডপে ঝুলানো হয়েছে শোকের ব্যানার। এমন শোক ব্যানার লাগানো হয়েছে ইউনিয়নের ১৪টি পূজামণ্ডপে।

শুক্রবার (৩০ সেপ্টেম্বর) বিকেলে উপজেলার মাড়েয়া বামনহাট ইউনিয়ন পরিষদ সংলগ্ন মাড়েয়া বাজার সার্বজনীন দুর্গা মন্দিরে গিয়ে দেখা যায় উৎসব ঘিরে সাজানো হয়েছে মণ্ডপ। রয়েছে দৃষ্টিনন্দন গেটও। আর গেটের মধ্যেই লাগানো শোক ব্যানার।

শ্রী শ্রী বোদেশ্বরী শক্তিপীঠ মন্দিরের পুরোহিত বকুল চক্র গণমাধ্যমকে বলেন, প্রতিবছর নানান আয়োজনে আমাদের এখানে মহালয়া দিয়ে শুরু হয় শারদীয় দুর্গোৎসব। এবার দিয়ে আমাদের ৮তম হতে যাচ্ছে। এর আগেরগুলো অনেক ভালো ও শান্তির ছিল। দেশের পাশাপাশি বাইরের দেশের মানুষও এখানে আসে। এবার আউলিয়া ঘাট থেকে আসার পথে অনেকজনের প্রাণ চলে গেছে। আমরা তাদের আত্মার শান্তির জন্য পূজা করছি তিন বেলা। গত বছর যেমন মানুষের মাঝে আনন্দ ছিল, এবারে নেই।

এর আগে, করতোয়ায় নৌকাডুবির ঘটনায় এখন পর্যন্ত ৬৯ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এক শিশুসহ এখনও তিনজন নিখোঁজ রয়েছেন। নিহতদের মধ্যে পুরুষ ১৮ জন, নারী ৩০ জন এবং শিশু ২১।

উল্লেখ্য, বোদা উপজেলার মাড়েয়া ইউনিয়নের করতোয়া নদীর অন্য পারে বদেশ্বরী মন্দিরে মহালয়া পূজা উপলক্ষে প্রতিবছরের ন্যায় এবারও ধর্মসভার আয়োজন করা হয়। গত ২৫ সেপ্টেম্বর দুপুরের দিকে মূলত ওই ধর্মসভায় যোগ দিতে সনাতন ধর্মালম্বীরা নৌকাযোগে নদী পার হচ্ছিলেন। তবে ৪০ থেকে ৫০ জনের ধারণ ক্ষমতার নৌকাটিতে দেড় শতাধিক যাত্রী ছিল। অতিরিক্ত যাত্রী বহনের কারণে নদীর মাঝপথে নৌকাটি ডুবে যায়। অনেকে সাঁতরে তীরে আসতে পারলেও সাঁতার না জানা নারী ও শিশুরা পানিতে ডুবে যায়।

Author


Discover more from MIssion 90 News

Subscribe to get the latest posts to your email.

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এছাড়াও পরীক্ষা করুন
Close
Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker