কিশোরগঞ্জ

শিশুদের হাসি পাঠাগারের আয়োজনে মেধা অন্বেষণ প্রতিযোগিতা

মাহফুজ হাসান,কিশোরগঞ্জ জেলা প্রতিনিধি:
হোসেনপুরে শিশুদের হাসি পাঠাগারের উদ্যোগে বঙ্গবন্ধু ও বাংলাদেশ বিষয়ক মেধা অন্বেষণ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে মেধা অন্বেষণ প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়। 
কিশোরগঞ্জ জেলার হোসেনপুর  উপজেলায় জাতীয় শোক দিবস উপলক্ষে শনিবার (১৯ আগস্ট ) মেধা অন্বেষণ প্রতিযোগিতার আয়োজন করা হয়। এতে  বিভিন্ন বিদ্যালয় ও কলেজের প্রায় দেড় শতাধিক প্রতিযোগী অংশগ্রহণ করে।
Image
Image
Image
শিশুদের হাসি পাঠাগারের প্রধান উপদেষ্টা এবিএম ছিদ্দিক চঞ্চল এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী কৃষিবিদ মসিউর রহমান হুমায়ুন বিশেষ অতিথি হিসেবে উপজেলা নির্বাহী অফিসার অনিন্দ্য মন্ডল,পৌর মেয়র কাইয়ুম খোকন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি জহিরুল ইসলাম নুরু মিয়া, সাধারণ সম্পাদক এম.এ হালিম, সিদলা ইউপি চেয়ারম্যান কামরুজ্জামান কাঞ্চন প্রমুখ উপস্থিত ছিলেন ।
আয়োজকরা জানান, প্রতিযোগিতার মূল উদ্দেশ্য  শিক্ষার্থীদের মাঝে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা, আগ্রহ ও উদ্দীপনা সৃষ্টি করা ও শিশুদের মাঝে জাতির জনকের আদর্শে অনুপ্রাণিত হয়ে শিশুদের প্রতি সচেতনতাবোধ সৃষ্টি করা । ছড়া আবৃত্তি, চিত্রাঙ্কন ও কুইজ ৩ ক্যাটাগরিতে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়৷
শিশুদের হাসি পাঠাগার মূলত স্কুল শিক্ষার্থীদের টিফিনের জমানো টাকায় স্থাপিত একটি পাবলিক লাইব্রেরি, যেখানে প্রতিদিন অনেক জ্ঞানপিপাসু শিক্ষার্থী বই পড়তে আসে। পাঠাগারটি বর্তমানে প্রশিকা অফিস হোসেনপুরে অবস্থিত। পাঠাগারটিতে প্রচুর বইয়ের সংগ্রহ রয়েছে। এছাড়াও পাঠাগারটি নিজস্ব এপ্লিকেশন তৈরি করে ঘরে ঘরে লাইব্রেরি সেবা পৌঁছে দিচ্ছে। 
এই আয়েজনটি নিয়ে অনুভূতি প্রকাশ করতে গিয়ে কৃষিবিদ হুমায়ুন বলেন, শিশুদের হাসি পাঠাগার সব সময় সমাজের কল্যাণে কাজ করে আসছে। বঙ্গবন্ধু, বাংলাদেশ ও স্বাধীনতা সম্পর্কে সবাইকে জানতে হবে এই জন্য এ ধরনের আয়োজন আরো বেশি বেশি হওয়া উচিত বলে তিনি মনে করেন। ১৫ আগষ্টের পিছনে যাদের ইঙ্গিত ও হুকুম ছিলো জীবিতদের শাস্তি এবং মৃতদের মরণত্তোর বিচার দাবি করেন।  এছাড়াও শিশুদের হাসি পাঠাগারের কল্যাণে তিনি সবসময় পাশে থাকার অভিপ্রায় প্রকাশ করেন। আলোচনা শেষে তিনি বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। 
অনুষ্ঠানটির সঞ্চালনা করেন শরফুদ্দীন আলম ভান্ডারী। পুরো আয়োজনটিতে সহযোগিতা করেন পাঠাগারের মাহমুদুল হক রিয়াদ, জুনায়েদ রাব্বি প্রকাশ, মাহফুজুল হক ফাহাদ ,তন্ময়,আব্দুল্লাহ আল রুমি, আদিব, আরাফ, আবির,মীম,লিয়া,কনক এবং পাঠাগারের অন্যান্য সদস্যবৃন্দ ।


Discover more from MIssion 90 News

Subscribe to get the latest posts to your email.

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker