তৃণমূল বিএনপি

প্রার্থী চূড়ান্ত তৃণমূল বিএনপির

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে দলীয় প্রার্থীদের তালিকা চূড়ান্ত করেছে তৃণমূল বিএনপি। আজ সোমবার সকালে দলের মনোনীত প্রার্থীদের তালিকা প্রকাশ করা হবে বলে জানিয়েছেন ভাইস চেয়ারম্যান সালাম মাহমুদ। গতকাল রবিবার রাত ১০টা পর্যন্ত দলটি মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার গ্রহণ করেছে।

এ ছাড়া নির্বাচনে অংশগ্রহণের ঘোষণা দিয়ে গত কয়েক দিন মনোনয়ন ফরম বিক্রি করা বেশির ভাগ রাজনৈতিক দল তাদের প্রার্থী চূড়ান্ত করেছে।

নির্বাচন কমিশনের সদ্য নিবন্ধনপ্রাপ্ত দলটি গত ১৮ নভেম্বর থেকে দলীয় মনোনয়নপত্র বিক্রি শুরু করেছিল। পাঁচ দিনে ৪৩০টি মনোনয়ন ফরম বিক্রি করেছে দলটি। গত ২৫ নভেম্বর থেকে দলটি দলীয় প্রার্থীদের সাক্ষাৎকার গ্রহণ শুরু করে।

জাসদ

গত শুক্রবার ১৮১টি সংসদীয় আসনের বিপরীতে প্রার্থীদের আংশিক চূড়ান্ত তালিকা প্রকাশ করে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ)।

আজ সোমবার দুপুর ১২টায় দলটি নির্বাচন কমিশনে মনোনীত প্রার্থীদের একটি তালিকা জমা দেবে বলে জানিয়েছেন জাসদের দপ্তর সম্পাদক সাজ্জাদ হোসেন।

এর আগে গত ১৮ নভেম্বর থেকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়নপত্র বিক্রি শুরু করে দলটি। নির্বাচনে অংশ নিতে মোট ৩৯১ জন দলটির মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন।

নৌকা প্রতীকে নির্বাচন করতে ১৮ নভেম্বর নির্বাচন কমিশনে (ইসি) চিঠি দিয়েছিল ১৪-দলীয় জোট সদস্য রাজনৈতিক দলগুলো।

বিএনএফ

নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য মনোনয়নপ্রত্যাশীদের উদ্দেশে ১৬৪টি ফরম বিক্রি করেছে বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট (বিএনএফ)। যাচাই-বাছাই শেষে এ পর্যন্ত ৪০ জনের মনোনয়ন নিশ্চিত করেছে দলটি।

বিএনএম

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৩০০ আসনে প্রতিদ্বন্দ্বিতার ঘোষণা দিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম)। গতকাল সকাল ১১টা পর্যন্ত দলটি একাধিক আসনে মনোনয়ন ফরম বিক্রি করছে। গতকাল রবিবার শেষ দিনে ৩১০টি মনোনয়ন ফরম বিক্রি করেছে দলটি।


Discover more from MIssion 90 News

Subscribe to get the latest posts to your email.

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker