জাতীয়

নির্বাচনে বিদেশি পর্যবেক্ষকদের বিষয়ে সিদ্ধান্ত গ্রহণে সভা ডেকেছে ইসি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পর্যবেক্ষণে বিদেশি পর্যবেক্ষকদের ভিসা প্রসেসিং, ছাড়পত্র, বিভিন্ন বিষয় নিয়ে সিদ্ধান্ত নিতে আন্তঃমন্ত্রণালয় সভা ডেকেছে নির্বাচন কমিশন (ইসি)। আগামী ২৮ নভেম্বর নির্বাচন ভবনের সম্মেলন কক্ষে এ সভা হবে। এতে সভাপতিত্ব করবেন নির্বাচন কমিশন সচিব মো. জাহাংগীর আলম।

কমিশন সূত্র জানায়, আগামী ২৮ নভেম্বর বেলা ১১টায় নির্বাচন কমিশন সচিবালয়ের সম্মেলন কক্ষে আন্তঃমন্ত্রণালয় সভা অনুষ্ঠিত হবে।

সভায় প্রতিনিধি পাঠানোর জন্য পররাষ্ট্র মন্ত্রণালয়, জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর), স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ ও সুরক্ষা সেবা বিভাগ, ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তর এবং প্রধান তথ্য কর্মকর্তা, তথ্য মন্ত্রণালয়কে চিঠি দেওয়া হয়েছে। সংশ্লিষ্ট দপ্তরগুলোকে যুগ্মসচিব পদমর্যাদার নিচে নয় এমন একজন প্রতিনিধিকে পাঠানোর জন্য চিঠিতে বলা হয়েছে। এ ছাড়া প্রতিনিধি পাঠাতে প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলকেও চিঠি পাঠানো হয়েছে।

নির্বাচন কমিশন সচিবালয়ের পরিচালক (জনসংযোগ) মো. শরিফুল আলম স্বাক্ষরিত চিঠিতে বলা হয়েছে, আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

এ নির্বাচনে বিপুল সংখ্যক বিদেশি পর্যবেক্ষক ও সাংবাদিক নির্বাচন পর্যবেক্ষণ করবেন বলে ধারণা করা হচ্ছে। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে বিদেশি সাংবাদিক ও পর্যবেক্ষকদের নিরাপত্তা ছাড়পত্র, ভিসা প্রসেসিং, অন অ্যারাইভাল ভিসা ব্যবস্থা করা, এয়ারপোর্ট হেল্পডেস্ক স্থাপন, মিডিয়া সেল স্থাপন, স্বাস্থ্যসেবা প্রদান ও নিরাপত্তাসহ অন্যান্য প্রাসঙ্গিক বিষয়ে আলোচনার জন্য সভা আহ্বান করা হয়েছে।

দ্বাদশ সংসদ নির্বাচন পর্যবেক্ষণে বিভিন্ন দেশ ও সংস্থার ৮০ জন পর্যবেক্ষক আসার কথা জানিয়েছে ইসিকে। এ ছাড়া ৩৮ দেশ ও সংস্থাকে পর্যবেক্ষণের আমন্ত্রণ জানিয়েছে ইসি।

Author


Discover more from MIssion 90 News

Subscribe to get the latest posts to your email.

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker