জাতীয়

আজও রাজধানীর বিভিন্ন এলাকায় শিক্ষার্থীদের বিক্ষোভ

সড়ক দুর্ঘটনার বিচার ও নিরাপদ সড়কের দাবিতে আজও রাস্তায় নেমেছেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। আজ বুধবার বেলা ১১টার পর রাজধানীর রামপুরা ব্রিজ, শান্তিনগর মোড় এবং মতিঝিল শাপলা চত্বরে অবস্থান নেন শিক্ষার্থীরা।

জানা গেছে, শান্তিনগর মোড়ে উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজ, সবুজবাগ সরকারি কলেজ, খিলগাঁও আইডিয়াল কলেজসহ আশপাশের কয়েকটি প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা বেলা সাড়ে ১১টার দিকে ফ্লাইওভারের নিচে অবস্থান নিয়ে আন্দোলন করছেন। তবে তারা রাস্তায় যানবাহন চলাচল বন্ধ করেননি। পাশে পুলিশও আছে।

‘উই ওয়ান্ট জাস্টিস’ স্লোগান দিয়ে তারা নিরাপদ সড়ক আন্দোলনের দাবি জানাচ্ছেন। আশপাশের যানবাহনের চলাচল অনেকটা স্বাভাবিক। ছাত্রীদের অবস্থানে প্রথমে অর্ধশতাধিক থাকলেও এখন ক্রমেই সংখ্যা বাড়তে থাকে। পরে পৌনে ২টার দিকে মিছিল নিয়ে শিক্ষার্থীরা শান্তিনগর মোড় থেকে কাকরাইলের ক্যাম্পাসের দিকে চলে যান।

এদিকে, ‌দুপুর ১টায় মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ উচ্চ বিদ্যালয়, মতিঝিল সেন্ট্রালের শিক্ষার্থীরা শাপলা চত্বরে অবস্থান নিয়ে যান চলাচল বন্ধ করে দেন। পরে সেখানে তারা বিক্ষোভ দেখান এবং নিরাপদ সড়কের দাবিতে বিভিন্ন স্লোগান দিতে থাকনে।

এর আগে বেলা ১১টার দিকে রামপুরা ব্রিজ এলাকায় শিক্ষার্থীরা অবস্থান নেন। অবস্থান নেওয়ায় নতুন বাজার থেকে রামপুরা ব্রিজ পর্যন্ত একপাশের রাস্তায় যানজটে স্থবির হয়ে রয়েছে। অন্যদিকে শিক্ষার্থীরা রামপুরা ব্রিজের ওপর অবস্থান নেওয়ায় মৌচাক, মালিবাগ থেকে রামপুরা পর্যন্ত গাড়ি চলাচল করতে পারছে না। শিক্ষার্থীরা কিছু কিছু গাড়ি ছেড়ে দিলেও সেটা সীমিত ও জরুরি সেবার।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষার্থীরা শিক্ষা প্রতিষ্ঠানে ফিরে যাওয়ার আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, রাস্তায় নেমে গাড়ি ভাঙচুর করা এটা ছাত্রদের কাজ না। এটা কেউ করবেন না দয়া করে। যার যার শিক্ষাপ্রতিষ্ঠানে ফিরে যান। লেখাপড়া করেন। যারা দোষী অবশ্যই তাদের শাস্তি দেওয়া হবে। তাদের খোঁজে বের করা হয়েছে। আইন শৃঙ্খলারক্ষাকারী বাহিনী অনেক সতর্ক এই ব্যাপারে।


Discover more from MIssion 90 News

Subscribe to get the latest posts to your email.

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker