জাতীয়

আইসিসিবিতে চলছে হিফজুল কোরআন অ্যাওয়ার্ড

তানযীমুল উম্মাহ ফাউন্ডেশনের আয়োজনে ১২তম হিফজুল কোরআন অ্যাওয়ার্ড ও কোরআন উৎসব ২০২৪ শুরু হয়েছে। আজ রবিবার (১২ মে) সকালে রাজধানীর কুড়িলে ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টার বসুন্ধরা (আইসিসিবি)-এর নবরাত্রি হলে বর্ণাঢ্য এ অনুষ্ঠান শুরু হয়। 

এ অনুষ্ঠানের তিনটি সেশনে তানযীমুল উম্মাহ ফাউন্ডেশন পরিচালিত শাখাগুলোর ১২৩৫ জন হাফেজ শিক্ষার্থীকে ক্রেস্ট, সনদ, পাগড়ি/স্কার্ফ, অ্যাওয়ার্ড ব্যাগ দেওয়া হবে। পাশাপাশি শিক্ষার্থীদের পিতা-মাতাদেরও সম্মাননা দেওয়া হবে।

এরমধ্যে প্রথম সেশনে ৫৩৮ জন শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের সম্মাননা পুরস্কার দেওয়া হবে।

দিন ব্যাপী এ আয়োজনে অংশ নিতে আইসিসিবিতে আসতে থাকেন জাতীয় ও অন্তর্জাতিক পর্যায়ের ইসলামী চিন্তাবিদ, কোরআন গবেষক ও হাফেজরা। কোমলমতি হাজার হাজার হাফেজের পদচারনায় মুখরিত হয়ে ওঠে তানযীমুল উম্মাহর এই বর্ণিল আয়োজন। 

সকাল থেকেই অভিভাবকদের হাত ধরে অনুষ্ঠানস্থলে আসতে শুরু করে কোমলমতি শিক্ষার্থীরা।

তাদের বেশিরভাগই ছিল পবিত্র কোরআনের হাফেজ। এক পর্যায়ে কোরআন তিলাওয়াতে মুখরিত হয়ে ওঠে অনুষ্ঠানস্থল। সুরের মুর্ছনায় শিহরিত হয়ে ওঠে মঞ্চ। এ যেন এক ব্যতিক্রমি আয়োজন।

হাফেজ ছাত্রদের পরনে সাদা জুব্বা আর মাথায় সাদা পাগড়ি। আর হাফেজ ছাত্রীদের পোষাকে আকাশের নীল ও সাদার কম্বিনেশন। সবার কাঁধে তানযীমুল উম্মাহর নাম ও লোগোসম্বলিত উত্তরীয়। এ যেন এক সুশোভিত কোরআনিক ফুলের বাগান। বর্ণিল সাঝে সাজানো ছিল অনুষ্ঠানস্থল।

সুবিশাল আয়তনের আইসিসিবি হলরুমের দৃষ্টিনন্দন শোভা বর্ধন করেছে কোরআন-হাদিসের বাণীতে রং-বেরঙের অত্যাধুনিক ডিজাইনের নানান ব্যানার-ফেস্টুন। শিক্ষার্থীদের কণ্ঠে মনোমুগ্ধকর হামদ-নাত ও ইসলামী সংগীত, বক্তৃতা, আলোচনা, কবিতা আবৃতিসহ চমৎকার পরিবেশনা মন কাড়ে সবার।

অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন তানযীমুল উম্মাহ ফাউন্ডেশনের চেয়ারম্যান হাবীবুল্লাহ মুহাম্মদ ইকবাল। প্রথম সেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা শায়খ সাইয়েদ কামাল উদ্দীন জাফরী। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তামীরুল মিল্লাত কামিল মাদরাসার প্রিন্সিপাল মুফতি ড.আবু ইউসুফ খান ও বাইতুল মুকাররম জাতীয় মাসজিদের ইমাম মুফতি মিজানুর রহমান। 

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- তানযীমুল উম্মাহ ফাউন্ডেশনের সিনিয়র ভাইস চেয়ারম্যান ড. আব্দুল্লাহ আল মামুন, ভাইস চেয়ারম্যান ড. মীম আতিকুল্লাহ, মুহাম্মাদ আব্দুল আলীম, সিনিয়র ডিরেক্টর আ. ন. মু. রাশিদুল ইসলাম সায়েম, মো. আসলাম মিয়া, ডিরেক্টর মুহাম্মাদ হাবীবুল্লাহ অল-আমিন, আ. খ. ম. মাসুম বিল্লাহ, এইচ. এম আব্দুল্লাহ আল মামুন, মাহমুদুল হাসান ফেরদৌস, নুরুল আবছার ভূঁইয়া, এম. এম রবিউল ইসলাম, মো. সাইয়েদুর রহমানসহ বিভিন্ন পর্যায়ের দায়িত্বশীল, শাখা প্রধান, শাখা সহকারী, সাংবাদিক, অভিভাবক, সাবেক শিক্ষার্থী ও শিক্ষকরা।


Discover more from MIssion 90 News

Subscribe to get the latest posts to your email.

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker