গাজীপুর

কালিয়াকৈরে উন্নয়নমূলক কাজ বিষয়ক অবহিতকরণ সভা অনুষ্ঠিত

পুনম শাহরীয়ার ঋতু, জেলা প্রতিনিধি গাজীপুর:

গাজীপুরের কালিয়াকৈরে উপজেলা পরিষদের উন্নয়ন তহবিলের অর্থ দ্বারা বিগত চার বছরে গৃহীত (২০১৯-২০-২১-২২-২৩) এর উন্নয়নমূলক কাজ বিষয়ক অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদের সভাপতিত্বে ও উপজেলা সমাজ সেবা র্কমর্কতা মিজানুর রহমানের সঞ্চালনায় উপজেলা পরিষদ অডিটোরিয়াম হলে আয়োজিত উন্নয়নমূলক কাজ বিষয়ক অবহিতকরণ সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ কামাল উদ্দিন সিকদার, উপজেলা ভাইস চেয়ারম্যান সেলিম আজাদ, উপজেলা প্রকৌশলী কর্মকর্তা বিপ্লব পাল, পল্লী উন্নয়ন কর্মকর্তা আব্দুস সাত্তার, মহিলা ভাইস চেয়ারম্যান অধ্যাপিকা জায়েদা নাসরিন,সহ উপজেলার নয়টি ইউনিয়নের চেয়ারম্যান ও প্রশাসনিক কর্মকর্তারা এবং প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

এসময় নানা বিষয়ে আরো উপস্থিত সংক্ষিপ্ত বক্তব্য রাখেন কালিয়াকৈর প্রেসক্লাবের সভাপতি আইয়ুব রানা, যুগান্তর পত্রিকার প্রতিনিধি সরকার আবদুল আলীম, মুক্তিযুদ্ধ বিষয়ক গবেষক সাংবাদিক এম তুষারী, পত্রিকার প্রতিনিধি আরিফ হোসেন, দৈনিক সংবাদ এর জেলা প্রতিনিধি মুকুল কুমার মল্লিক, সহ আরো অনেকে। উন্নয়নমচলক কাজ বিষয়ক অবহিতকরণ সভায় এসময় গত ২০১৯-২০২০,২০২০-২০২১, ২০২১-২০২২,২০২২-২০২২-২০২৩ অর্থ বছরে কালিয়াকৈর উপজেলা অবকাঠামো উন্নয়ন খাতসহ মোট ২৮৯ টি স্কীমের বরাদ্দকৃত অর্থ ছিলো ৭১,১৯,৮৫,০৮৫ টাকা। এতে ব্যায় করা হয়েছে ৪৫,৫২,৩৩,৫৯৩ টাকা। স্বাস্থ্যখাতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সেন্ট্রাল অক্সিজেন আইন স্থাপন, ডিজিটাল এক্সরে মেশিন আল্ট্রাসননোগ্রাম মেশিন সরবরাহ, ওয়ার্ডের জন্য ৫০টি বৈদ্যুতিক পাখা সংগ্রহ, বিভিন্ন কমিউনিটি ক্লিনিকের সংযোগ সড়ক নির্মাণ করা, উপজেলা দরিদ্র জনগোষ্ঠীর স্বাস্থ্য সেবা নিশ্চিত সহ তাদের জন্য স্বল্প ব্যায়ে রোগী পরিবহনে উপজেলা পরিষদে অ্যাম্বুলেন্স ক্রয় করা, ফুলবাড়িয়া ও মৌচাক ইউনিয়নে কমিউনিটি স্বাস্থ্য কেন্দ্রের কর্মসংস্করণ ও রোগীদের বসার জন্য নির্মাণ করা হয়েছে।

উপজেলায় শিক্ষা খাতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ইন্টারেকটিভ স্মার্ট বোর্ড সরবরাহ, হাই এবং লো ব্রেঞ্চ সরবরাহ, শিক্ষা প্রতিষ্ঠানের শহীদ মিনার নির্মাণ করা, সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আইসোলেটেড টয়লেট নির্মাণ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান সংযোগ সড়ক নির্মাণ, শিক্ষা প্রতিষ্ঠান নিরাপত্তা বেষ্টনী বাউন্ডারি নির্মাণ, শিক্ষার্থীদের জন্য খেলাধুলা ক্রীড়া সামগ্রী বিতরণ করা, উপজেলা দাপ্তরিক কাজে আগত শিক্ষক শিক্ষিকাদের অপেক্ষাগার নির্মাণ ,সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের অভিভাবকদের জন্য অভিভাবক ছাউনি নির্মাণ করা হয়েছে। এছাড়াও মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে সব সময় কাজ করছেন উপজেলা পরিষদ।


Discover more from MIssion 90 News

Subscribe to get the latest posts to your email.

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker