গাজীপুর

কালিয়াকৈরে উপজেলা পরিষদ নির্বাচনে গনসংযোগ ও ভোট টানে ব্যাস্ত প্রার্থীরা

গাজীপুরের কালিয়াকৈর উপজেলা পরিষদ নির্বাচন ২য় ধাপে নির্বাচন কমিশন ঘোষিত ২১ মে অনুষ্ঠিত হতে যাচ্ছে। নির্বাচনে প্রার্থীদের বেশির ভাগই আওয়ামী লীগের উপজেলা নেতা। তাপদাহের মধ্যেই প্রার্থীরা ছুটছেন এক এলাকা থেকে অন্য এলাকা। ভোট চাইছেন ভোটারদের কাছে নিজের জন্য।

এবারে দলীয় প্রতীক না থাকায় এবং বিএনপি, জামায়াত সহ অন্য দলগুলো নির্বাচনে অংশ না নেয়ায় আওয়ামী লীগ নেতারা নিজেরাই নিজেদের প্রতিদ্বন্দ্বী হয়ে উঠেছে ভোটের মাঠে। ২ মে প্রতীক বরাদ্দের পর ২১ মে ভোট যুদ্ধে সতন্ত্র প্রার্থী হিসেবে পছন্দের প্রতিক নিয়ে চেয়ারম্যান পদে তিন জন থাকলেও প্রতিক পাওয়ার পর দিন একজন র্নিবাচন থেকে সড়ে দাড়ান। তবে দুই প্রার্থীর মধ্যে একজন উপজেলা আ’লীগের সাবেক সভাপতি ও র্বতমান উপজেলা চেয়ারম্যান কামাল উদ্দিন সিকদার (আনারস প্রতিক) অপর প্রার্থী জেলা যুবলীগের একমাত্র যুগ্ন আহ্বায়ক ও র্বতমান উপজেলা ভাইস চেয়ারম্যান সেলিম আহমেদ আজাদ (মোটরসাইকেল প্রতিক)। এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান ৫ জন ও পুরুষ ভাইস চেয়ারম্যান ৭ জন। তিন পদে মোট ১৪ জন প্রার্থী এবারের উপজেলা র্নিবাচনে পুরোদমে নির্বাচনি প্রচার প্রচারনা শুরু করেছেন।

চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও নারী ভাইস চেয়ারম্যান প্রার্থী ও তাদের সমর্থকরা নির্বাচনি মাঠ চষে বেড়াচ্ছেন। হাট-বাজার, চায়ের দোকানে চলছে ভোটের আলোচনা সমালোচনা। পোস্টারে পোস্টারে ছেয়ে গেছে উপজেলার প্রতিটি পাড়া মহল্লা অলিগলি।

নির্বাচনের আর ১৪ দিন বাকি থাকলেও ভোট নিয়ে ভোটারদের মাঝে তেমন আগ্রহ দেখা যাচ্ছে না। তীব্র দাবদাহে জনজীবন অনেকটাই বিপর্যয়। এ ছাড়া বোরো ধান কাটা আর সংগ্রহ নিয়ে ব্যস্ত সাধারণ মানুষ। ফলে গণসংযোগ, মটর সাইকেল শোডাউন, পথসভা ও মিছিলের মাধ্যমে প্রার্থীরা সরব। এ পরিস্থিতিতে চলছে নির্বাচনের প্রচার-প্রচারণা। তবে উপজেরার শহর এলাকা শিল্প অধ্যষিত এলাকায় সন্ধ্যার পর শিল্প কারখানার শ্রমিকরা ছুটি শেষে চায়ের দোকানে হাট বাজারে অলিগলির মোড়ে নির্বাচন নিয়ে গল্প মশগুলে সময় পার করছেন। এদিকে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত প্রার্থীদের প্রচার মাইকেও ভোট চাইতে ভোটারদের উদ্বোধ্য করা হচ্ছে।

এদিকে চেয়ারম্যান প্রার্থী হিসেবে ভোটে মাঠ চষে বেড়াচ্ছেন দুই প্রার্থী দুজনেই আ’লীগের দুই নেতা দুজনেই র্বতমান উপজেলা পরিষদের নির্বাচিত দুইটি গুরুত্বর্পূন পদে।

এদিকে মহিলা ও পুরুষ ভাইস চেয়ারম্যান প্রার্থী হিসেবে ভোটের মাঠে লড়ছেন রাজিব আহমেদ রাসেল (বৈদ্যুতিক বাল্ব), এ্যাডভোকেট তোফাজ্জল হোসেন তপু (উড়োজাহাজ), মনোয়ার হোসেন শাহীন (তালা), হাজী হারিজউজ্জামান খাঁন (বই), মতিউর রহমান (মাইক), আ ফ আ হা জেহাদী মোজাদ্দেদী (টাইপ মেশিন), রতন কুমার সাহা (চশমা)। মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী হিসেবে লড়ছেন র্বতমান মহিলা ভাইস চেয়ারম্যান অধ্যাপিকা জায়েদা নাসরীন (ফুটবল), নাজমা সরকার (ক্যামেরা), আসমা খাতুন (পদ্মফুল), শিক্ষানবীস আইনজীবি শরিফা আক্তার (হাস) জান্নাতুল ফেরদৌস শিমু (কলসি)।

এবারের উপজেলা র্নিবাচনে মোট ৯৩৯ টি ভোট কেন্দ্রে এবারের নারী ভোটার সংখ্যা-১৮১১৫৮ জন, পুরুষ ভোটার সংখ্যা-১৮২৬৩৫ জন, হিজরা ভোটার সংখ্যা-১ জন মোট ভোটার সংখ্যা-৩৬৩৭৯৪ জন।


Discover more from MIssion 90 News

Subscribe to get the latest posts to your email.

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker