জামালপুর

হত্যাকারীদের ফাঁশির দাবিতে সাংবাদিকদের মানববন্ধন

স্বপন মাহমুদ, জামালপুর প্রতিনিধি

নির্ভীক সাংবাদিক গোলাম রাব্বানী নাদিমের হত্যাকারী সকল আসামীকে গ্রেফতার ও ফাঁসির দাবীতে জামালপুরের সরিষাবাড়ীতে কর্মরত সাংবাদিকদের ব্যানারে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। 

বুধবার (৫ জুলাই) সকাল সাড়ে ১০টায় সরিষাবাড়ী পৌরসভার সামনের প্রধান সড়কে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

সরিষাবাড়ী প্রেসক্লাবের সভাপতি সোলায়মান হোসেন হরেক-এর সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন সরিষাবাড়ী প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি এম এ রউফ, সহ-সভাপতি ইব্রাহিম হোসাইন লেবু, দৈনিক যুগান্তরের প্রতিনিধি জহুরুল ইসলাম ঠাণ্ডু, জামালপুর অনলাইন জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক জাকারিয়া জাহাঙ্গীর, সহ-সভাপতি শহিদুল ইসলাম নিরব, মাসুদুর রহমান, ইসমাইল হোসেন, সোলায়মান বাবু, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য রফিকুল ইসলাম, আদ্রা মাদরাসার প্রভাষক আব্দুল জলিল প্রমুখ।

সরিষাবাড়ী প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক মমিনুল ইসলাম কিসমত অনুষ্ঠান সঞ্চালনা করেন। মানববন্ধনে বক্তারা সাংবাদিক গোলাম রাব্বানী নাদিমের হত্যাকারী মাস্টারমাইন্ডসহ সকল আসামীর গ্রেফতার ও সর্বোচ্চ শাস্তি ফাঁসির দাবি করেন। এছাড়া নিহত নাদিমের পরিবারের সার্বিক দায়িত্ব ও নিরাপত্তা নিশ্চিত, সাংবাদিক সুরক্ষা আইন প্রণয়ন এবং ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি জানানো হয়।

উল্লেখ্য, সংবাদ প্রকাশকে কেন্দ্র গত ১৪ জুন বুধবার রাতে বকশীগঞ্জ বাজারের পাটহাটি এলাকায় সাধুরপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুর লোকজন সাংবাদিক নাদিমের ওপর হামলা চালায়। এতে তিনি অচেতন হয়ে পড়লে ফেলে পালিয়ে যায় হামলাকারীরা। পরে গুরুতর আহত অবস্থায় বকশীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এরপর অবস্থার অবনতি হলে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে ১৫ জুন বিকেলে পৌনে ৩টার দিকে সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

সম্পর্কিত সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker