Site icon MIssion 90 News

আল্লাহতালা’র কাছে ক্ষমা চেয়ে ‘বৃষ্টির আশায়’ নামাজ আদায়

তীব্র তাপপ্রবাহ থেকে মুক্তি ও রহমতের বৃষ্টির প্রার্থনায় জামালপুরের সরিষাবাড়ীতে সালাতুল ইসতিসকার নামাজ আদায় করা হয়েছে। 

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকাল ১০ টায় পৌরসভার আরামনগর এলাকার মহিলা কলেজ সংলগ্ন বাইতুল ফালাহ জামে মসজিদ ঈদগাহ ময়দানে এ নামাজ অনুষ্ঠিত হয়।

নামাজ শেষে তীব্র তাপপ্রবাহ থেকে রক্ষা ও বৃষ্টি প্রার্থনায় বিশেষ দোয়া পরিচালনা করেন বাইতুল ফালাহ জামে মসজিদের খতিব মাওলানা মো: হাসান উজ্জামান। রহমতের বৃষ্টির জন্য কান্নায় ভেঙে পড়েন নামাজে আসা মুসল্লিরা।

নামাজে অংশ নেওয়া মুসল্লি আরিফুল হক, জুলফিকুর রহমান, মালেক, ইমরান সহ অনেকেই বলেন, ‘তাপপ্রবাহ থেকে পরিত্রাণ পেতে মহান আল্লাহর কাছে প্রশান্তির বৃষ্টি প্রার্থনা করে আমরা এই নামাজ আদায় করেছি। এ-সময় বিভিন্ন এলাকায় প্রায় ৫ শতাধিক মুসুল্লি এই নামাজে অংশ গ্রহণ করেন।

এ-ব্যাপারে ইমাম বলেন, ‘মানুষ যখন পাপ কাজ করতে করতে সর্বোচ্চ পর্যায়ে চলে যায় তখনি আল্লাহর পক্ষ থেকে শাস্তি চলে আসে। মানুষ পশুপাখি অনাবৃষ্টি ও অতি খরায় ভুগছে। এ অবস্থা থেকে রক্ষা ও বৃষ্টি প্রার্থনায় মহান আল্লাহর কাছে কান্নাকাটি করে আমরা এ বিশেষ নামাজ আদায় করলাম।

অপরদিকে তীব্র গরমে সূর্যের তাপ উপেক্ষা করে একই রহমতে আশায় আল্লাহতালার কাছে উপজেলার পোগলদিঘা ইউনিয়নের বয়ড়া এলাকার মুসুল্লিরাও নামাজ আদায় করেন।

Exit mobile version