Site icon MIssion 90 News

সৌদির সাথে মিল রেখে সরিষাবাড়ীতে ১৬ গ্রামের মুসুল্লির ঈদ উদযাপন

সৌদির সাথে মিল রেখে সরিষাবাড়ীতে ১৬গ্রামের মুসুল্লির ঈদ উদযাপন

স্বপন মাহমুদ, জামালপুর প্রতিনিধি 

সৌদি আরবসহ মধ্য প্রাচ্যের দেশগুলোর সাথে মিল রেখে জামালপুরের সরিষাবাড়ীতে ১৬টি গ্রামের প্রায় ২শতাধিক মুসুল্লি ঈদ উদযাপন করেছেন।

আজ বুধবার (২৮ জুন) সকাল সাড়ে ৮টায় পৌরসভার বলারদিয়ার মধ্যপাড়া মাস্টারবাড়ী সংলগ্ন জামে মসজিদ মাঠে এই ঈদের জামাত অনুষ্ঠিত হয়। এতে ইমামতি করেন বলারদিয়ার জামে মসজিদের খতিব মাওলানা আজিম উদ্দিন।

জানা যায়, প্রতি বছরই মধ্য প্রাচ্যের সঙ্গে মিল রেখে তারা ঈদুল ফিতর এবং ঈদুল আজহার নামাজ আদায় করে থাকেন। এখানে পৌরসভার বলারদিয়ার, মূলবাড়ি, সাতপোয়া, সাঞ্চারপাড়, পঞ্চপীর, পাখাডুবি, বনগ্রাম, বালিয়া, বাউসি, হোসনাবাদ, পাটাবুগা, পুঠিয়ারপাড় ও বগারপাড় গ্রামের লোকজন এই নামাজে অংশগ্রহণ করেন। প্রতিবছরের ধারাবাহিকতায় এবারও প্রায় দুই শতাধিক মুসল্লি এই নামাজে অংশগ্রহণ করেছেন।

এবিষয়ে ইমাম মাওলানা আজিম উদ্দিন জানান, ‘এই নামাজ নিয়ে অনেকের মাঝে মতপার্থক্য থাকলেও কোরআন-হাদিসের সঠিক নির্দেশনা মোতাবেক সালাত আদায় করা হয়েছে এবং সঙ্গে কোরবানিও করা হবে।

তবে এই নামাজ নিয়ে ভিন্ন মত প্রকাশ করে উপজেলা কমপ্লেক্স জামে মসজিদের পেশ ইমাম মাওলানা মুহাম্মাদ নাজমুল হুদা ফয়জী বলেন, ‘যারা কোরআন, সুন্নাহ, ইজমা ও কিয়াস মানে না তারাই এ সমস্ত বিভ্রান্তিকর কাজ করে চলেছেন। তাই এই বিষয়ে সবাইকে সচেতন থাকতে হবে। 

Exit mobile version