পাবনা

ঈশ্বরদীর পাকশীতে তৃতীয় শ্রেণীর এক নেতার কর্মকান্ডে প্রধানমন্ত্রীর স্মার্ট রেলওয়ে বিনির্মাণ কাজ বাধাগ্রস্থ

পাবনা পাকশী এলাকার তৃতীয় শ্রেণীর এক আওয়ামীলীগ নেতার নানা প্রকার অশুভ ও অনৈতিক চাপে রেলওয়ে পাকশী বিভাগীয় অফিসের একাধিক দপ্তরে দায়িত্বরত কর্মকর্তা কর্ম চারিরা অতীষ্ঠ হয়ে উঠেছেন। সাম্প্রতিক সময়ে ঐ নেতা বিভিন্ন কর্মকর্তার ওপর অনৈতিক চাপ প্রয়োগের মাধ্যমে প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ ও স্মার্ট রেলওয়েকে চলমান স্মার্ট রেলওয়েতে উন্নীত করণ কাজে বিঘ্ন সৃষ্টি করছেন বলে অভিযোগ উঠেছে। পাকশী রেলওয়ের একাধিক কর্মকর্তা-কর্মচারি ও এলাকাবাসীদের দেওয়া অভিযোগ সূত্রে এসব তথ্য জানাগেছে।

সূত্রমতে, সাবেক ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ যখন ঈশ্বরদী ও পাকশীর উন্নয়ন নিয়ে কাজ করছিলেন। ঠিক তখনই ঐ নেতা কয়েকজনকে সাথে নিয়ে অশুভ শক্তি বলে রেলওয়ে পাকশী বিভাগীয় অফিস, অফিসার্স কলোনী ও পদ্মানদীর গাইডবাধ এলাকাস্থ রেলওয়ের প্রায় এক’শ একর জমি দখল করে। পরে ঐ জমিতে প্লট করে বহিরাগতদের নিকট বিক্রি করে কয়েক কোটি টাকা হাতিয়ে নেয়। ফলে রেলওয়ের জমিতে প্রায় সাতশ বাড়ি নির্মাণ করায় গোটা পাকশী বিভাগীয় অফিস ও রেলওয়ের সাথে সমৃক্ত সকলকেই নানা সংসয়ের মধ্যে দিন কাটাতে হয়। শুধুকি তাই? সে সময় ঐ নেতা যেমন সুকৌশলে প্রধানমন্ত্রী ও সাবেক ভূমিমন্ত্রীর ভাবমূর্তি ক্ষুন্ন করেছে টেন্ডারবাজীসহ নানা কর্মকান্ডের মাধ্যমে।

বর্তমানেও প্রধান মন্ত্রীর টেন্ডারবাজী বন্ধে চালু করা ইজিপি সিষ্টেমকেও বাধাগ্রস্থ করতে এবং প্রধানমন্ত্রী মনোনীত ও জনগনের ভোটে নির্বাচিত পাবনা-৪ আসনের ক্লিনইমেজের তরুণ নেতা গালিবুর রহমান শরীফ এমপিরও ভাবমূর্তি নষ্ঠ করতে তৎপর রয়েছে। তার নানা কর্মকান্ডের কারণে রেলওয়ের প্রায় তিন’শ ঠিকাদার, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, কর্মচারি ও এলাকাবাসী অতীষ্ঠ অতিষ্ঠ হয়ে উঠেছেন।

Author


Discover more from MIssion 90 News

Subscribe to get the latest posts to your email.

দ্বারা
মামুনুর রহমান, ঈশ্বরদী পাবনা

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এছাড়াও পরীক্ষা করুন
Close
Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker